Khotna

Khotna
device circumcision

খতনা করাতে কারা বেশি দক্ষ? চিকিৎসক নাকি হাজাম? | Doctor vs Hajam Controversy

সুন্নতে খৎনা করাতে কারা বেশি দক্ষ? প্রাতিষ্ঠানিক ডিগ্রিধারী চিকিৎসক নাকি বংশ পরম্পরায় শিক্ষিত হাজাম?- এমন বিতর্ক চারদিকে। এখনও হাজামরা খৎনা করান পুরোনো পদ্ধতিতে। হাল আমলে যুক্ত হয়েছে কিছু ওষুধ আর সরঞ্জাম। অবশ্য, তাদের নেই প্রাতিষ্ঠানিক শিক্ষা-সনদ। পুরোপুরি অচেতন না করলেও; খৎনার এই প্রক্রিয়াকে নিরাপদ ভাবছেন অভিভাবকদের অনেকে।  

হাজামের প্রাতিষ্ঠানিক কোন শিক্ষা না থাকায় হাজামের খতনায় সাধারণত দুইটা ভুল আমরা দেখতে পাই। প্রথমত, হাজামের সঠিক পরিমাপ না জানাই স্কিন বেশি কাটা যায়। দ্বিতীয়ত, স্কিন কম কাটা যায়। স্কিন কম কাটা অথবা বেশি কাটা দুইটাই বাচ্চাদের জন্য খুবই ক্ষতিকর। যদি কখনো স্কিন কম কাটা যায় সে ক্ষেত্রে দ্বিতীয় বার খতনার প্রয়োজন হবে। এখানে হাজামের খতনার স্কিন কম কাটার ছবি দেখানো হলো।

হাজামের খতনার ছবিহাজামের খতনার ছবিহাজামের খতনার ছবি


আরো পড়ুনঃ বাবু নিজেই বলতেছিলো তাকে যেন হাজাম/গুনি দিয়ে খতনা না করাই

স্কিন যদি কোন ভাবে বেশি কাটা যায় সে ক্ষেত্রে Erectile dysfunction (দ্রুত বীর্যপাত) হবে। এই সমস্যা নিয়ে আমাদের কাছে অনেকেই আসেন। যারা নিজের অথবা সন্তানের খতনা হাজামের মাধ্যমে করেছিলেন। কিন্তু ওনাদের পেনিসের চামড়ার সঠিক পরিমাণটা ঠিক নেই। যার কারণে পারিবারিক জীবনে, ব্যক্তি জীবনে নানান ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন। 

অবশ্যই ডাক্তারের মাধ্যমে খতনা করানো সর্বোত্তম। কারণ ডাক্তার পেনিসে এনাটমি ফিজিওলজি সম্পর্কে খুব ভালোভাবে জানেন। স্কিন কতটুকু কাটতে হবে। কি পরিমান কাটতে কম বেশি হবে না। সারাজীবন ভালো থাকবেন এসব সম্পর্কে চিকিৎসকের ক্লিয়ার ধারণা রয়েছে। 

আরো পড়ুনঃ স্টেপলার মুসলমানীর ডিভাইস

ভয়-ভীতি দূর করে সকলে ডাক্তারের মাধ্যমে চিকিৎসা সেবা গ্রহণ করুন। শিশুদের সুনিশ্চিত ভবিষ্যৎ নিশ্চিত করুন। 

ফাতেমা ডিভাইস কসমেটিক সুন্নতে খতনা সেন্টার দীর্ঘদিন যাবত সফলতার সাথে শিশুদেরকে আধুনিক ব্যথা মুক্ত সুন্নতে খাৎনার সর্বোত্তম সেবা প্রদান করে আসছেন। এখানে অভিজ্ঞ ডাক্তার দ্বারা সর্বোত্তম সেবা প্রদান করা হয়। প্রতিটি রোগী খুবই সন্তুষ্ট ওনাদের সেবায়। আপনারা নিশ্চিন্তে উনাদের সেবা নিতে পারেন।

সেবা সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুনঃ ফাতেমা ডিভাইস কসমেটিক সুন্নতে খতনা সেন্টার

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.